সংবাদ শিরোনাম:
মির্জাপুরে তীব্র পানির সংকট নিরসনে শহরের ব্যস্ততম চারটি স্থানে এমপি শুভর নলকুপ স্থানের উদ্যোগ টাঙ্গাইলের মধুপুরে ছাত্রীকে নিয়ে উধাও শিক্ষিকা মেয়ে ও জামাতার নির্যাতনে শতবর্ষী বৃদ্ধের মৃত্যুর অভিযোগ টাঙ্গাইলের মধুপুরে বারোয়ারী মন্দিরে অগ্নিকাণ্ডে পাল্টাপাল্টি অভিযোগ! টাঙ্গাইলে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে গণমাধ্যমকর্মীদের সমাবেশে মির্জাপুরে রাতের আঁধারে কৃষি শ্রমিককে কুপিয়ে হত্যা টাঙ্গাইল স্বেচ্ছাসেবী ফাউন্ডেশনের উদ্যোগে পথচারী, রিক্সাচালকদের মাঝে খাবার পানি ও স্যালাইন বিতরণ ভাসানী বিশ্ববিদ্যালয়ে গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ভূঞাপুরে প্রতীক পেয়েই প্রার্থীদের প্রচারণা নাগরপুরে স্বেচ্ছাসেবক লীগ নেতা কে কুপিয়ে হত্যা, আটক ৬
সখিপুরে চার প্রধান শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ

সখিপুরে চার প্রধান শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ

প্রতিদিন প্রতিবেদক সখিপুর : সখিপুর উপজেলার চারটি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে কারণ দর্শানো নোটিশ দিয়েছে সখিপুর উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতি।

গত বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সমিতির সভাপতির সই করা ওই নোটিশ কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পাঠানো হয়েছে।

সাংগঠনিক বিশৃঙ্খলা সৃষ্টি ও সমিতি পরিপন্থী বিবিধ কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে গত ২৯ আগস্টের সাধারণ সভায় অভিযুক্ত চার প্রধান শিক্ষককে নোটিশ দেওয়ার সর্বসম্মত সিদ্ধান্ত নেওয়া হয়।

চার প্রধান শিক্ষক কারণ দর্শানোর নোটিশ পেয়েছেন বলে নিশ্চিত করেছেন গজারিয়া শান্তিকুঞ্জ একাডেমিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.মতিউর রহমান ভূইয়া।

সমিতির নোটিশ পাওয়া চার প্রধান শিক্ষক হচ্ছেন, সখিপুর পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. কাইউম হোসাইন, গজারিয়া শান্তিকুঞ্জ একাডেমী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মতিউর রহমান ভূইয়া,

কালিয়ান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুস সামাদ, নাকশালা জমির উদ্দিন উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শহীদুল ইসলাম।

তবে কালিয়ান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সামাদ হলেও ঠিকানায় নাম লেখা হয়েছে আব্দুস সালাম। উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সদস্যদের সঙ্গে কথা বলে জানা যায়, গত ৩১ জুলাই সমিতির তিন বছর মেয়াদে নির্বাচিত কার্যকরী কমিটির মেয়াদ শেষ হয়।

কার্যকরী কমিটির মেয়াদ আরও ছয়মাস বাড়ানোর জন্য গত ২৯ আগস্ট সভা আহ্বান করা হয়। উক্ত সভার আগের দিন ২৮ আগস্ট কারণ দর্শানোর নোটিশ পাওয়া চার প্রধান শিক্ষক ও তাঁদের অনুসারীরা সমিতির সাধারণ সম্পাদক মো. সাইফুল্লাহর বাসায় যায়।

কমিটির মেয়াদ যাতে বাড়ানো না হয় এরজন্য তাঁকে বিভিন্নভাবে চাপ দেওয়া হয়। এক পর্যায়ে দুই পক্ষের সঙ্গে বনিবনা না হওয়ায় সমিতির সাধারণ সম্পাদক সাইফুল্লাহকে অশালীন ভাষায় গালিগালাজ ও লাঞ্চিত করার অভিযোগ পাওয়া যায়।

সখিপুর রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টরের কার্যালয় কক্ষে অনুষ্ঠিত ২৯ আগস্টের সভায় সমিতির সাধারণ সম্পাদক লাঞ্ছিত হওয়ার বিষয়টি উত্থাপন করলে অভিযুক্ত চার প্রধান শিক্ষককে কারণ দর্শানো নোটিশ দেওয়ার সিদ্ধান্তক হয়।

তবে সমিতির উক্ত সভায় অভিযুক্ত চার প্রধান শিক্ষক অনুপস্থিত ছিলেন বলে জানা গেছে। সখিপুর উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি শহীদুল ইসলাম ওই চার প্রধান শিক্ষককে কারণ দর্শানো নোটিশ দেওয়ার কথা স্বীকার করে বলেন, তাঁরা সমিতির বিরুদ্ধে সব সময় ষড়যন্ত্রে লিপ্ত।

সাংগঠনিক বিশৃঙ্খলা সৃষ্টি ও সমিতি পরিপন্থী বিবিধ কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে তাঁদেরকে এ নোটিশ দিয়ে সতর্ক করে দেওয়া হয়েছে।

সখিপুর পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. কাইউম হোসাইন নোটিশ পাওয়ার কথা স্বীকার করে বলেন, ওই কমিটির মেয়াদ এক মাস আগেই শেষ হয়ে গেছে।

বিধি মোতাবেক কমিটি অবৈধ। অবৈধ কমিটি কাউকে নোটিশ দিতে পারে না। কমিটির মেয়াদ শেষ হওয়ায় আমরা সমিতির নির্বাচন চাই। গত ২৮ আগস্ট সাধারণ সম্পাদকের বাসায় গিয়ে গঠনতন্ত্র বিরোধী কোনো সিদ্ধান্ত না নেওয়ার জন্য অনুরোধ করি।

তিনি আমাদের অনুরোধ না মানায় আমরা ভদ্রভাবে ওই বাড়ি থেকে চলে আসি। তাঁকে লাঞ্ছিত করার কোনো প্রশ্নই আসে না।

গজারিয়া শান্তিকুঞ্জ একাডেমী উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মতিউর রহমান ভূইয়া বলেন, গত ২৯ আগস্টের সভায় অসৎ উদ্দেশে কমিটির মেয়াদ আরও ছয়মাস বাড়ানো হয়েছে, যা সংবিধান পরিপন্থী।

আর অবৈধ কমিটির ২৯ আগষ্ট এর সভাও অবৈধ,তাই সভায় উপস্থিত হইনি।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840